রাজনীতি

আইনি প্রক্রিয়া ছাড়া খালেদার মুক্তি সম্ভব নয়: হানিফ

Hanif

স.স.প্রতিদিন ডেস্ক ।।
আইনি প্রক্রিয়া ছাড়া কোনো উপায়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, এর বাইরে অন্য কোনো উপায় নেই। আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না। আইনি প্রক্রিয়ার বাইরে অন্য কোনো পথ খুঁজেও লাভ হবে না।
খালেদার প্যারোলে মুক্তির বিষয়ে কথা উঠলে সোমবার এক সেমিনারে আলোচনার সময় তিনি এসব কথা বলেন।
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘ভবনের কর্মদক্ষতা ভিত্তিক অগ্নি সুরক্ষা : বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক সেমিনারের আয়োজন করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটি।
কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, রাজউকের সাবেক চেয়ারম্যান নুরুল হুদাসহ অনেকে।
সেমিনারে প্রধান অতিথির বক্ত্যব্যে হানিফ বলেন, খালেদা জিয়ার রোগমুক্তি নয়, তার চিকিৎসা নিয়ে রাজনীতি করা বিএনপির মূল লক্ষ্য। কারণ বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হলো- কারাগারে খালেদা জিয়ার কোনো সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে না, সুচিকিৎসা দেয়া হচ্ছে না। যেহেতু খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী তাই তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কারা কর্তৃপক্ষকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসার নির্দেশ দেয়া হয়। বঙ্গবন্ধু মেডিকেলে এনে তার চিকিৎসা দেয়া হচ্ছে। এরপরও অভিযোগ করে বিএনপি প্রমাণ করেছে- আসলে খালেদা জিয়ার রোগমুক্তি বা সুস্থতা নয়, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করাই বিএনপির মূল লক্ষ্য।
তিনি আরো বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে কথা উঠেছে। যদিও খালেদা জিয়ার পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি। আবেদন করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে যেটা গতকাল (রোববার) স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন।
হানিফ বলেন, কারাগারে খালেদা জিয়া যে সযোগ-সুবিধা পাচ্ছেন একজন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে বিশ্বের কোথাও কেউ এতো সুবিধা পায় না। একজন সাজাপ্রাপ্ত আসামির চিকিৎসা হয় জেল কোর্ড অনুযায়ী। কিন্তু খালেদা জিয়াকে আইন বহির্ভূতভাবে সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। একজন নিরাপরাধ ব্যক্তিকে খালেদা জিয়ার সঙ্গে জেলে থাকতে হচ্ছে, সেটারও অনুমতি দেয়া হয়েছে। এরপরও বিএনপি রাজনীতি করছে।

অগ্নিদুর্ঘটনা নিয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, দেশে অর্থনৈতিক উন্নতির কারণে সুউচ্চ ভবন নির্মাণ হচ্ছে। তবে বিল্ডিং কোড না মানায় ভবনে ঝুঁকি বাড়ছে। সম্প্রতি এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে এটা সুস্পষ্ট হয়েছে। এ দুর্ঘটনার পর সরকার থেকে বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে।
বিএনপির সমালোচনা করে হানিফ বলেন, বিএনপি আসলে সব কিছুতেই রাজনীতি খোঁজে, সরকারের দোষারোপ করে। এফআর টাওয়ারে আগুনের পর বলে সরকারের ব্যর্থতা। এরা সরকারের ব্যর্থতা ছাড়া অন্য কিছু দেখে না। এটা দুঃখজনক। তাদের প্রতি আহ্বান- শুধু সরকারের ব্যর্থতা খুঁজে বেড়াবেন না। আপনারা ক্ষমতায় থেকে কি করেছেন। দুইটি কাজ করেছেন একটি বাংলাদেশকে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন আর তারেক রহমান হাওয়া ভবন তৈরি করে দেশকে দুর্নীতি আর সন্ত্রাসের রাজ্যে পরিণত করেছিলেন। এছাড়াতো আপনাদের আর কোনো অর্জন নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button