Tips And Tricks

আইফোন ১২ প্রকাশ করলো অ্যাপল -থাকছে না চার্জার ও হেডফোন

 আইফোন ১২ প্রকাশ করলো অ্যাপল -থাকছে না চার্জার ও হেডফোন

download

অবশেষে ২০২০ এ অ্যাপল প্রকাশ করলো তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন আইফোন ১২।এ বছরেই আইফোন ১২,আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্স ও আইফোন ১২ মিনি নিয়ে এসেছে অ্যাপল।এই প্রত্যেকটি মডেলের ফোনে মধ্যে রয়েছে এ১৪ বায়োনিক চিপ যার সাথে ৫জি কানেক্টেড থাকছে।প্রতিটি মডেলের আইফোনে থাকছে ওলিড ডিসপ্লে।

আইফোন ১২ এর অন্যত্তম প্রধান আর্কষন হচ্ছে এর ডিজাইন।আইফোন ৪ এর যে স্কয়ার ডিজাইনটি দেখা গিয়েছিলো,সেটিই দেখা যাবে আইফোন ১২তে।অ্যাপলের দাবি,গত বছর চিপ এ১৩  ব্যবহৃত বায়োনিক এ বছরের আইফোন ১২তে ব্যবহৃত চিপ এ১৪ ৫০% অধিক দ্রুতগতি সম্পন্ন।

আইফোন ১২ ও আইফোন ১২ মিনি 

images%2B%252816%2529

আইফোন ১২ মিনিতে ব্যবহৃত ডিনপ্লে ৫.৪ ইঞ্চি সকল সুবিধাই থাকছে আরো থাকছে সিরামিক সিল্ড ব্যবহৃত, যা ফোনকে পড়ে যাওয়া হাত থেকে রক্ষা করবে।থাকছে উন্নত লো লাইট ক্যামেরা পারফরম্যান্স। আইফোন ১২ ও ১২ মিনিতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ।আরো থাকছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড ও আল্টা ওয়াইড ক্যামেরা।আইফোন ১২ মিনি (৫.৪ ইঞ্চি ডিসপ্লে) 

এর দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার। আর আইফোন ১২(৬.১ইঞ্চি ডিসপ্লে) দাম ধরা হয়েছে ৭৯৯ ডলার,আইফোন ১২কিনতে ক্রেতাকে গুনতে হবে বাড়তি ১০০ ডলার।দুটি ফোনের মধ্যে রয়েছে ৬৪ জিবি স্টোরেজ।ব্লাক,ব্লু,গ্রিন ও হোয়াইট এই চারটি কালারে মিলবে আইফোন ১২ ও আইফোন ১২ মিনি।

আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্স

download%2B%25281%2529

আইফোন ১২ প্রো ৬.১ ইঞ্চি ডিসপ্লের ফোনটি দাম ধরা হয়েছে ৯৯৯ ডলার,অন্যদিকে আইফোন ১২ প্রো ম্যাক্স দাম ধরা হয়েছে ১০৯৯ ডলার।দুটি প্রো মডেলের ফোনটিতে পাওয়া যাবে লাইডার স্নেসর এর সুবিধা।যা এআর ইফেক্টে ব্যবহৃত হয়।আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্সে রযেছে টিপল ক্যামেরা সেটআপ।তাছাড়া আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্সে থাকছে ১২৮ জিবি স্টোরেজ।

আইফোন ১২তে থাকছে না হেডফোন ও চার্জার

আইফোন ১২ সিরিজে থাকছে না ইউএসবি ওয়াল ও ইয়ারপড হেডফোন।তবে আইফোন ১২ সিরিজের ফোনগুলির সাথে দেওয়া হবে ইউএসবি সিটু লাইটিং ক্যাবল। কোন ইউএসবি চার্জারে ইনসার্ট করে ফোন চার্জ দেওয়া যাবে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button