Tips And Tricks

কিভাবে অ্যান্ডুয়েড ফোনের স্পিড বাড়ানোর যায়।

 কিভাবে অ্যান্ডুয়েড  ফোনের স্পিড বাড়ানোর যায়।

বর্তমানে অ্যান্ডুয়েড  ফোনের ব্যবহার অধিকহারে বৃদ্বি পাচ্ছে।ফোন ছাড়া আমাদের জীবন কল্পনা করা যায় না।আমাদের হাতের ফোন যদি স্লো হয়ে যায় তাহলে আমরা কিছু টিপস বা সেটিংস পরিবর্তন করে ফোনের স্পিড বাড়াতে পারি,আজ সেটা নিয়েই আলোচনা করবো,কিভাবে ফোনের স্পিড বাড়ানোর যায়।

Screenshot 20201010 212618


অপ্রয়োজনীয় অ্যাপ আনইনস্টল করে দিন।

Screenshot 20201012 081240

এটি হচ্ছে সবথেকে ভালো উপায় ফোনের স্পিড বাড়ানো অপ্রয়োজনীয় অ্যাপ আনইনস্টল করে দিন।ইদানিং আমরা অপ্রয়োজনীয় অ্যাপ দিয়ে ফোন ভরে ফেলি যা ফলে ফোনের র্যামের উপর প্রভাব পড়ে।র্যাম যত খালি থাকবে ফোন তত স্মুদ কাজ করবে,তাই ঠোন স্পিড করার প্রথম পদক্ষেপ হলো অপ্রয়োজনীয় অ্যাপ আনইনস্টল করে দেওয়া।

ইন্টারনাল স্টোরেজ খালি রাখুন

ফোনের স্পিড বাড়ানোর আরেকটি উপায় হলো ফোনের ইন্টারনাল স্টোরেজ খালি রাখা।এতে করে আপনার ফোন আগের থেকে অধিকহারে স্পিড বৃদ্বি পাবে।ধরুন আপনি ৩২ জিবি মেমরি ব্যবহার করেন,আপনি যদি ২৩-২৫ জিবি নিয়মিত ব্যবহার করেন,তাতেও দেখবেন আপনার ফোন আগের থেকে স্পিড বৃদ্বি পাচ্ছে। 

Screenshot 20201012 081255

মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা

আমাদের ফোনে অনেক সময় ইন্টারনাল স্টোরেজ খালি থাকে না,যার ফলে আমাদের মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে হয়।মাইক্রো এসডি কার্ড ব্যবহার ক্ষেত্রে অধিক লক্ষ্য রাখতে হবে, আপনার মাইক্রো এসডি কার্ডের ডেটা লোডিং কেমন,অনেক সময় দূর্বল এসডি কার্ড ফোনকে আরও স্লো করে দেয়,তাই মাইক্রো এসডি কার্ড কেনার সময় সর্তক থাকতে হবে।

লাইভ ওয়ালপেপার ও উইজেটস ব্যবহার বন্ধ করুন

আমরা অনেক সময় আমাদের ফোনে লাইভ ওয়ালপেপার ও উইজেটস ব্যবহার করি যাতে আমাদের ফোন অন্য ফোন থেকে আলাদা লুক প্রদর্শন করে।এর ফলে আমাদের ফোন স্লো হয়ে যায়।বর্তমানে বেশি ভাগ লাইভ ওয়ালপেপার অনেকটা মেগাবাইট নিয়ে তৈরি যার ফলে ফোনের জায়গা কমে যায়।তাই আমাদের এইসব লাইভ ওয়ালপেপার ও উইজেটস ব্যবহার সর্তক থাকতে হবে।

অ্যাপের ক্যাশ ডিলিট করে দিন

আমাদের ফোনে, ফ্রেসবুক,ক্রোম,ইন্সটাগ্রাম, টুইটার ইত্যাদি ভারী অ্যাপ আছে, যা অধিক পরিমানে ক্যাশ জমা করে।আমরা যদি এই ক্যাশ ডিলিট না করি, তাহলে আমাদের ফোন স্লো হয়ে যাবে।

Screenshot 20201012 081321
#ধন্যবাদ_পোষ্টি পড়ার জন্য❤

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button