How To

কিভাবে সাইটে ভালো মানের ভিজিটর পাবেন

received 425814885071609

আমরা নানা কারণে ওয়েব সাইট তৈরি করে থাকি।কেউ শখের বসে কেউ ব্যবসায়ীভাবে করে থাকে।ওয়েব সাইট ভিবিন্ন রকমের হয়ে থাকে যেমন পারসোনাল বা ব্যবসায়ী সাইট অন্য একটা ই-কর্মাস।আমরা ৩০-৪৫ মিনিটে একটি স্বয়ংসম্পূর্ণ ওয়েবসাইট তৈরি করতে পারি।কিন্তু ওয়েব সাইট তৈরি করে রেখে দিলেই এর কার্য শেষ হয় না।আপনার ওয়েব সাইটে যদি ট্রাফিক না আসে তাহলে ওয়েব সাইট তৈরি করে লাভ নেই।তো আজকে এই নিয়ে পোষ্ট করবো, কিভাবে সাইটে ভালো মানের ভিজিটর পাওয়া যাবে।

কন্টেন্টের মান ও বেশি শিয়ার করাঃ

অনেক সময় বলা হয়ে থাকে  কন্টেন্ট মূল।কেননা যত কন্টেন্ট ভালো হবে তত বেশি ভিজিটর ও ভালো মানের ট্রাফিক পাওয়া যাবে।আবার কন্টেন্টের মানের কারণে অতি অল্প সময়ে আপনি শীর্ষে পৌচ্ছাতে পারবেন।অন্য একটি বিষয় হলো ইউনিক বা সৃজনশীল পোষ্ট এবং বেশি তথ্যবহুল পোষ্ট করা।
অন্য একটি দিক হলো আপনি আপনি এমন কিছু পোষ্ঠ করেন যা মানুষ চায়,আপনার সাইটে নিয়মিত ভিজিটর বা কম সক্রিয় ভিজিটর থাকতে পারে তাদেরকে আকৃষ্ট করার জন্য এমন কিছু পোষ্ট করেন যা তারা চায়।পোষ্ট করার সময় একটি বিষয় খেয়াল রাখবেন,আপনার পোষ্ট যাতে বেশি তথ্য বহুল হয়,তাছাড়া আপনার পোষ্ট আপনি ছবি,গ্রাফিক্স ও ভিডিও শিয়ার করতে পারেন যা আপনার সাইটের ভিজিটরকে আকৃষ্ট করবে।

আপনার সাইটে ভালো SEO করেনঃ

ভালো ভিজিটর পেতে হলে আপনাকে অব্যশই SEO করতে হবে।কেননা সার্চ মেশিন গুলি ট্রাফিকের দূর্দান্ত  মূল।তাই ভালো মানের SEO করা অত্যন্ত জরুরি।তাছাড়া আপনি আপনার পোষ্টকে মডিফাই করুন যাতে ভিজিটর আকৃষ্ট হয়।আপনি পোষ্টের লিংক মডিফাই করুন এবং সঠিক ক্যাটাগরি বাছাই করুন,যা আপনার ব্লগকে ভালো পারফমাস্ন দিবে।

স্যোশাল মিডিয়া ব্যবহারঃ

স্যোশাল মিডিয়া হলো বর্তমানে ভালো ট্রাফিকের জায়গা।বর্তমানে অনেক স্যোশাল মিডিয়া আছে,তার মধ্য ফেসবুক,টুইটার,লিনকদেন,ইন্সটাগ্রাম হলো বিখ্যাত।আপনি এগুলা ব্যবহার করে বেশি বেশি ট্রাফিক পেতে পারেন।আপনার পোষ্টগুলোকে বেশি দৃষ্টি আর্কষন করে তোলুন,যাতে আরো বেশি মানুষ আপনার পোষ্ট শিয়ার করে।

কিওর্য়াড রিসার্চঃ

সঠিক কিওর্য়াড বাছাই একটি ব্লগে বিশেষ ভূমিকা পালন করে।সঠিক কিওর্য়াড বাছাই পর্বের মাধ্যমে আপনি বেশি ট্রাফিক পেতে পারেন।তাছাড়া সঠিক কিওর্য়াড SEO তে ভালো প্রভাব ফেলে।সঠিক কিওর্য়াডেরর ফলে আপনারর পোষ্টগুলো তাড়াতাড়ি সার্চ মেশিনগুলি ইনডেক্স করে।তাই কিওর্য়াড রিসার্চ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভালো মানের ছবি বা গ্রাফিক্স ব্যবহার করাঃ

আপনার পোষ্টে ভালো ছবি না থাকলে আপনি কম ভিজিটর পাবেন,কেননা শুধু  পোষ্ট ভালো হলে হবে না সেই সাথে  থ্বাম্বাল ভালো হতে হবে।পোষ্টের ভেতর এমন ছবি দেন যাতে করে ভিজিটর আকৃষ্ট হয় ও নিয়মিত ভিজিটর করে।তাছাড়া আপনি যদি কোন গ্রাফিক্স ডিজাইনার হোন তাহলে নিজে তৈরি করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button