জামালপুরবাংলাদেশ সংবাদসকল খবরসারা দেশ

জামালপুরে আন্তর্জাতিক মে দিবস উদযাপিত

Jamalpur May Day pic

নিজস্ব প্রতিবেদক ।।

জামালপুর জেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মে দিবস উদযাপিত হয়েছে। ১ মে এ উপলক্ষে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রমিক সংগঠন মিছিল-সমাবেশ ও উদীচী শিল্পীগোষ্ঠী গণসঙ্গীত পরিবেশন করেছে।
মে দিবস উপলক্ষে জেলা প্রশাসন বেলা ১২টার দিকে শহরের তমালতলা মোড় থেকে মিছিল বের করে। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা হাকিম মোহাম্মদ সুহেল মাহমুদ। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বকুলতলা মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা জাতীয় শ্রমিক লীগ বেলা পৌনে ১২টার দিকে জামালপুর কেন্দ্রীয় বাস টারমিনাল থেকে বিশাল মিছিল বের করে। আওয়ামী লীগ ও সমমনা বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা এ মিছিলে অংশ নেয়। এতে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী।
বেলা সাড়ে ১২টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে জাতীয়তাবাদী শ্রমিকদল জেলা শাখা ও সমমনা শ্রমিক সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে মে দিবসের মিছিল বের করে।
দিবসটি উপলক্ষে উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদের সভাপতি মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল ও সাধারণ সম্পাদক গৌতম সিংহ সাহার পরিচালনায় শহরের দয়াময়ী মোড়ে উন্মুক্ত স্থানে পরিবেশিত হয় গণসঙ্গীতানুষ্ঠান। উদীচীর শিল্পীরা শ্রমজীবী মানুষের জন্য নিবেদিত গণসঙ্গীত পরিবেশন করে মে দিবসের তাৎপর্য তুলে ধরেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button