জাতীয়জামালপুরবাংলাদেশ সংবাদসকল খবরসারা দেশ

জামালপুরে ৫ জন ধূমপায়ীকে জরিমানা

mc jp 1
নিজস্ব প্রতিবেদক ।।
জামালপুর জেলা প্রশাসকের কার্যালয় ও সাব-রেজিস্ট্রারের কার্যালয় চত্বরে ২৫ এপ্রিল সকালে অভিযান চালিয়ে পাঁচজন ধূমপায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. জাহিদুল ইসলাম ২৫ এপ্রিল সকালে জামালপুর সাব-রেজিস্ট্রারের কার্যালয় চত্বরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় জনসম্মুখে ধূমপান করায় দুজন ধূমপায়ীকে ৩০০ টাকা জরিমানা করেন তিনি। এদের মধ্যে জামালপুর পৌরসভার ছনকান্দা গ্রামের মৃত নবী হোসেন মীরের ছেলে মো. নজরুল ইসলামকে ২০০ টাকা ও পৌর শহরের দেওয়ানপাড়ার মৃত জোবাইয়ের হোসেনের ছেলে মো. জাকির হোসেনকে ১০০ টাকা জরিমানা করা হয়।
অপরদিকে নির্বাহী হাকিম ইবনুল আবেদীন একইদিন জেলা প্রশাসকের কার্যালয় ও সাব-রেজিস্ট্রারের কার্যালয় চত্বরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় জনসম্মুখে ধূমপান করায় তিনজন ধূমপায়ীকে ৬০০ টাকা জরিমানা করেন তিনি। জরিমানায় দণ্ডিতরা হলেন জামালপুর সদরের শীতলকুর্শা গ্রামের মো. ইয়াকীন আলীর ছেলে মো. ইমদাদুল হক, জামালপুর শহরের নয়াপাড়ার মৃত নিজাম উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা ও সরিষাবাড়ী উপজেলার বাউসী বাঙ্গালীপাড়ার মৃত অস্তর আলী খানের ছেলে মতিউর রহমান খান। তাদের প্রত্যেককে ২০০ টাকা করে জরিমানা করা হয়।
তাদের পাঁচজনকে ২০০৫ (সংশোধিত ২০১৩) সালের ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইনের ৪(১) ধারায় এসব জরিমানা করা হয়।
জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমান ও সদর থানার পুলিশ এ অভিযানে অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button