জামালপুরমেলান্দহসকল খবরসারা দেশ

মেলান্দহে প্রকাশনা উৎসব

27

মেলান্দহ প্রতিনিধি ॥
জামালপুরের মেলান্দহে স্বভাবকবি, গীতিকার ও কণ্ঠশিল্পী আব্দুল গণি কুঁড়ের প্রথম কাব্যগীতি ‘মাতৃকানন‘ এর প্রকাশনা উৎসব গত ১৬ এপ্রিল সন্ধ্যায় মির্জা আজম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। মাতৃকাননের প্রকাশক ও মেলান্দহ পৌরমেয়র শফিক জাহেদী রবিন এতে সভাপতিত্ব করেন।
    প্রধান অতিথির বক্তব্য রাখেন-জেলা আ’লীগের সভাপতি এডভোকেট বাকিবিল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কবি-গল্পকার ও গবেষক ড. মুহম্মদ হায়দার। পৌর আ’লীগের সভাপতি-নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, সম্পাদক হাবিবুর রহমান হেলাল ও পৌরসচিব-বাংলাদেশ বেতার ও বিটিভির শিল্পী শরিফুল হক ভূইয়া প্রমুখ।
    কিছুদিন আগে সুদুর উত্তর বঙ্গের কুড়িগ্রামের আগন্তুক লেখক-আব্দুল গণি কুঁড়ে মেলান্দহ পৌরসচিব শরিফুল হক ভূইয়ার দপ্তরে হাজির। শশ্রুমন্ডিত, উস্কুখুস্কু মাথার চুল। পরণের কাপড় ময়লাযুক্ত। জীর্ণ দেহ। তিনি চট্রগ্রামে যাবার জন্য চার শত টাকা চাওয়ার মাধ্যমে মেয়রের সাথে পরিচয় ঘটে। আব্দুল গণি অসংখ্য গান-কবিতা-কাব্য রচনা করেছেন। কিন্তু আর্থিক দৈন্যতার কারণে তাঁর কোন বই প্রকাশ করতে পারছেন না। জেনে মেয়র ও সচিব এই স্বভাব কবির প্রথম কাব্য মাতৃকানন প্রকাশের ব্যবস্থা করেন। প্রকাশনা উৎসবে আব্দুল গণি কুঁড়ের রচিত বেশ ক’টি গান নিজের কণ্ঠে পরিবেশনের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button