জাতীয়বাংলাদেশ সংবাদসকল খবরসরিষাবাড়ীসারা দেশ

সরিষাবাড়ীতে অন্তরার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

Sarishabari 24 04 2019

সরিষাবাড়ী প্রতিনিধি ।।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির মেধাবী ছাত্রী ছোঁয়া সাহা অন্তরার আত্মহত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন শেষে ইউএনও’র কাছে স্মারকলিপি পেশ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। গত ২৪ এপ্রিল ক্লাশ শুরুর আগে সকাল ৯টার দিকে বিদ্যালয়টির মাঠে ও প্রধান ফটকের সামনে তারা এ মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন, সহকারী শিক্ষক তপন চন্দ্র সাহা, দশম শ্রেণির ছাত্রী কেয়া আক্তার, নবম শ্রেণির ছাত্রী মাঈশা আক্তার ও পূজা রানী সাহা, অষ্টম শ্রেণির ছাত্রী শাকিলা আক্তার, সপ্তম শ্রেণির ছাত্রী দিশা ও আখি প্রমুখ। বক্তারা মেধাবী ছাত্রী অন্তরার আত্মহত্যার প্ররোচণার অভিযোগে দায়ের করা মামলার সকল আসামিকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সাথে তারা মেয়েদের নিরাপদে চলাফেরা করতে বখাটেদের উৎপাত বন্ধ করার দাবিও জানান। পরে তারা এ ঘটনার ন্যায়বিচার চেয়ে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইফুল ইসলামের কাছে স্মারকলিপি পেশ করেন।
উল্লেখ্য, সরিষাবাড়ী পৌরসভার মূলবাড়ি এলাকার মো. মতিউর রহমান তালুকদারের ছেলে মো. তৌহিদুর রহমান তালুকদার ওরফে তানিন দীর্ঘ দিন ধরে অন্তরাকে উত্যক্ত করে আসছিল। সর্বশেষ ২০ এপ্রিল তাকে রাস্তায় পথরোধ করে মুখচেপে ধরে সেলফি তুলে ফেসবুকে ছড়িয়ে দেয় তানিন। ২২ এপ্রিল রাতে নিজ বাড়িতে ওই ছাত্রী আত্মহত্যা করে।
মেয়েকে উত্যক্ত করা ও সেলফি তুলে ফেসবুকে ছড়িয়ে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে অন্তরার বাবা ব্যবসায়ী নারায়ণচন্দ্র সাহা বাদী হয়ে ২৩ এপ্রিল সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় ঘটনার মূলহোতা তৌহিদুর রহমান তালুকদার ওরফে তানিন ও তার সহযোগী ছয়জনের নামে এবং অজ্ঞাত আরও তিন-চারজনকে আসামি করা হয়েছে। পুলিশ ২৩ এপ্রিল দুপুরে ওই মামলার আসামি উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পুঠিয়ারপাড় গ্রামের কালু তালুকদারের ছেলে রিয়াদ তালুকদারকে (৩০) গ্রেপ্তার করেছে। মামলাটির প্রধান আসামি তানিন ও অন্যান্যরা গা ঢাকা দিয়েছে।
সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন অভিযোগ করে বলেন, উত্ত্যক্তের কারণেই মেধাবী ছাত্রী অন্তরা আত্মহত্যা করলেও বিদ্যালয়ের চারপাশে এবং রাস্তায় বখাটেদের আনাগোনা ও উৎপাত এখনও বন্ধ হয়নি।
সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বলেন, ওই ছাত্রী অন্তরার আত্মহত্যার ঘটনার মূলহোতা তানিনসহ মামলাটির অন্যান্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button