সারা দেশ

সাংবাদিক এ বি এম মূসার প্রয়াণবার্ষিকী আজ

B M Musa kalerkantho pic

স.স.প্রতিদিন ডেস্ক ।।
আজ ৯ এপ্রিল মঙ্গলবার বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এ বি এম মূসার পঞ্চম প্রয়াণবার্ষিকী। এ উপলক্ষে আজ তাঁর পৈতৃক নিবাস ফেনী জেলার ফুলগাজি উপজেলার কুতুবপুরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আগামী শুক্রবার বাদ আসর মরহুমের বাসভবন রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে সুবাস্তু রিমঝিম ৫/২-এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মরহুমের সব শুভার্থীকে এ দোয়া মাহফিলে যোগ দেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
২০১৪ সালের ৯ এপ্রিল এ বি এম মূসা চিকিত্সাধীন অবস্থায় ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৬৪ বছর তিনি সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন। ১৯৫০ সালে তিনি দৈনিক ইনসাফ থেকে তাঁর সাংবাদিকতা জীবন শুরু করেছিলেন। দৈনিক পাকিস্তান অবজারভার, সংবাদ, বিবিসি, সানডে টাইমস প্রভৃতি পত্রিকায় সাংবাদিকতা করেন। স্বাধীনতার পর তিনি বিটিভির মহাব্যবস্থাপক, মর্নিং নিউজের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।
১৯৮১ সাল থেকে ১৯৮৫ সাল পর্যন্ত বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক এবং ১৯৮৫ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত বাংলাদেশ সংবাদ সংস্থার মহাব্যবস্থাপক ও প্রধান সম্পাদক ছিলেন। ২০০৪ সালে তিনি কিছুদিন দৈনিক যুগান্তরের সম্পাদকের দায়িত্ব পালন করেন। জীবনের শেষ দিনগুলোয় একজন দর্শকপ্রিয় আলোচক এবং সংবাদ বিশ্লেষক হিসেবে বিভিন্ন চ্যানেলে অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button