জাতীয়বাংলাদেশ সংবাদরাজনীতিসকল খবরসরিষাবাড়ীসারা দেশ

স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে কটুক্তি, গ্রেফতার দাবি সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতিকে বহিষ্কার

Sarishabari%2BPic%2B21 04 2019

সরিষাবাড়ী প্রতিনিধি ।।
জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যান প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসানকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলুকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে। রবিবার জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক আদেশে নানা কারণে বিতর্কিত হিসেবে পরিচিত এ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়।
দলীয় সুত্র জানায়, ২০১৭ সালের ১৬ এপ্রিল আল-আমিন হোসাইন শিবলু কাউন্সিল ছাড়াই সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি হন। তিনি সভাপতি হওয়ার পর দলীয় বিশৃঙ্খলা সৃষ্টিসহ এলাকায় নানা বিতর্কিত কর্মকান্ড শুরু করেন। সাংগঠনিক কার্যক্রমের চেয়ে দলীয় গ্রুপিং নিয়ে ব্যস্ত থাকায় তিনি ‘ভাই লীগ’ হিসেবে পরিচিত হন। চলতি বছরের ১৮ এপ্রিল আল-আমিন হোসাইন শিবলু ফেসবুকে স্বাস্থ্য ও পরিবারকল্যান প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এতে দলীয় নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে জেলা ছাত্রলীগ তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। রবিবার সংগঠনের জরুরী বৈঠকে তা কার্যকর করা হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আল-আমিন হোসাইন শিবলু স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেছেন। যা সংগঠনের শৃঙ্খলাবিরোধী বলে তাঁকে পদ থেকে সাময়িক বহিষ্কার ও ‘কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’- মর্মে ১৫দিনের মধ্যে জবাব চ্ওায়া হয়েছে।
এ ব্যাপারে মন্তব্য জানতে আল-আমিন হোসাইন শিবলুর মুঠোফোনে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি। উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল হুদা বজলু বলেন, শিবলু ছাত্রলীগের নামে বিশৃঙ্খলা করে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করে আসছিল। সাময়িক বহিষ্কারের পর এখন তাকে স্থায়ী বহিষ্কার ও গ্রেফতার করা সময়ের দাবি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button