রাজনীতি

২৩ এপ্রিল থেকে ভোটার হালনাগাদ শুরু

p6 1904081913
স.স.প্রতিদিন ডেস্ক ।।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে স্থগিত ভোটার তালিকা হালনাগাদ আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হবে। সোমবার নির্বাচন কমিশনের কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
ইসির অতিরিক্ত সচিব মুখলেছুর রহমান বলেন, আগামী ২৩ এপ্রিল থেকে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হবে। এ বিষয়ে আজকের কমিশন সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এ বিষয়ে শিগগিরই লিখিত চিঠি জারি করা হবে।
এবার ২০০১, ২০০২, ২০০৩ ও ২০০৪ সালের পহেলা জানুয়ারি জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এরমধ্যে ২০০১ ও ২০০২ সালের জানুয়ারিতে যাদের জন্ম, তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। বাকিদের শুধু তথ্য সংগ্রহ করে রাখা হবে। পরবর্তীকালে বয়স ১৮ পূর্ণ হলে, তাদের নাম ভোটার তালিকায় যুক্ত করা হবে।
এর আগে সোমবার বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে ইসির কমিশন সভা শুরু হয়। এতে ইসির চার কমিশনার, ইসি সচিবসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সভায় ভোটার তালিকা হালনাগাদকরণ ছিল মিটিংয়ের প্রথম এজেন্ডা।
এছাড়াও ইসি সচিবালয় ও এনআইডি শাখার জনবল সৃজন এবং স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়ে ফ্রান্সের প্রতিষ্ঠান ওবার্থের সঙ্গে চুক্তি বাস্তবায়নে করনীয় এবংবিবিধ বিষয় মিটিংয়ের এজেন্ডায় ছিল। তবে সব কয়টি বিষয়ে সভায় সিদ্ধান্ত নিতে না পারায় আগামী ১০ এপ্রিল সভাটি আবারো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button