Technology

Realme C17 Full Review in Bangla

 Realme C17 Full Review in Bangla 

images%2B%252821%2529

বিঙ্গানের উন্নয়নের অগ্রযাত্রায় মোবাইল ফোনকে দিনে দিনে স্মার্ট থেকে স্মার্টতর করছে।কিন্তু মোবাইলের দাম বেশিই রয়েছে,আপনি যদি দাম, ফিচার ও আধুনিক মোবাইলের ছোয়া পেতে চান তাহলে রিয়েলমি সি এর সিরিজ থেকে যেকোন একটি ফোন বেঁচে নেন।কেননা রিয়েলমি সি এর সিরিজ দাম ও ফিচার রয়েছে আপনার সম্যর্থের মধ্যেই।

বোনাসঃস্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল রাখা দরকার।

বিগত ফ্রেব্যয়ারীর ২০২০ সেপ্টেম্বর মাসে রিয়েলমি সি১৭ স্মার্টফোনটি বাংলাদেশের মার্কেটগুলোতে পাওয়া যাচ্ছে।আজ আমরা রিয়েলমি সি১৭ সম্পর্কে জানবো।

ডিসপ্লে

রিয়েলমি সি১৭  রয়েছে  ৬.৫ ইঞ্চি ডিসপ্লে ও তাতে রয়েছে HD+ ফিচার।ডিসপ্লে রেজুলেশন হচ্ছে ১৬০০*৭২০ সাথে আছে ৭২০ পিপিআই পেনসিটি।তাছাড়া রিয়েলমি সি১৭তে রয়েছে বাইরের অসাধারণ  স্টাইলিশ ডিসপ্লে যার ৯০% অনুপাত ডিসপ্লে।সব মিলিয়ে একটি অসাধারণ রেজুলেশনের ডিসপ্লে।

র্যাম ও রম

ফোনের শক্তি হচ্ছে তার র্যাম।কেননা র্যাম যত বেশি হবে ফোন তত ফাস্ট ও স্মোদ হবে।তাই একটি ফোনের র্যাম ভালো হওয়া অব্যশই গুরত্বপূর্ণ। রিয়েলমি সি১৭তে রয়েছে ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি রম।১২৮ জিবি রমের মাধ্যমে আপনি অনেক অ্যাপ, ভ্যাচুয়াল গেমস,মুভি ও অন্যান্য ফাইল রাখতে পারবেন।তাছাড়া ফোনটিতে রয়েছে UFS ২.১ ডাটা /ফাইল ট্রান্সফার স্পিড যা দিয়ে আপনি অতি দ্রুত যেকোন ফাইল ট্রান্সফার করতে পারবেন অনায়াসে।

ক্যামেরা

বর্তমানে ফোনের অন্যত্তম ফিচার হলো তার ক্যামেরা।ক্যামেরা ছাড়া একটি ফোন কল্পনা করা যায় না।মানুষ তার কোন নতুন অভিজ্ঞতা সোশাল মিডিয়াতে প্রকাশ করে কোন ভিডিও বা চিত্র ধারন করে, তার জন্য একটি ক্যামেরা অত্যন্ত গুরুত্বপূর্ণ। রিয়েলমি সি১৭তে রয়েছে সামনে ১৩ মেগ্রাপিক্সেলের প্রাইমারি সেনরস ও ৮ মেগ্রাপিক্সেলের যার ১১৯ ড্রিগি রুটেশনে ঘুরে।অপর ক্যামেরা হচ্ছে ৮ মেগ্রাপিক্সেলে।

ব্যাটারি


বোনাসঃ কিভাবে অ্যান্ডুয়েড ফোনের স্পিড বাড়ানোর যায়।

রিয়েলমি অন্য সিরিজের মতো রিয়েলমি সি ১৭ তে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ।ফোনটির সাথে পাবেন ১৮ ওয়াটের একটি চার্জার, চার্জারটির ৩৩% চার্জ ফোনটি সময়  নেয় গ্রহন মাত্র ৩০ মিনিট।

রিয়েলমি সি ১৭ প্রাইজ

রিয়েলমি সি ১৭ এর ফোনটি এখন বাজারে পাওয়া যাবে মাত্র ১৫,৯৯০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button